বাংলাদেশে আহমদীয়া মুসলিম জামা’ত প্রতিষ্ঠার শতবার্ষিকী ।। কৃতজ্ঞতা জ্ঞাপন অনুষ্ঠান
সংবাদ বিজ্ঞপ্তি , শুক্রবার, জানুয়ারি ১৮, ২০১৩


বাংলাদেশে আহমদীয়া মুসলিম জামা’ত প্রতিষ্ঠার শতবার্ষিকী (১৯১৩-২০১৩) উপলক্ষ্যে ১৮ জানুয়ারী এক কৃতজ্ঞতা জ্ঞাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়। ঢাকার বকশীবাজারস্থ জাতীয় কেন্দ্রে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রাথমিক পর্যায়ে দেশের ৩৬জন বিশিষ্ট ব্যক্তিবর্গ, মানবাধিকার ব্যক্তিত্ত্ব ও প্রতিষ্ঠানকে “শতবার্ষিকী কৃতজ্ঞতা জ্ঞাপক স্মারক” প্রদান করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আহমদীয়া মুসলিম জামা’ত বাংলাদেশের ন্যাশনাল আমীর জনাব মোবাশশের উর রহমান। অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি এবং স্মারকপ্রাপ্তদেও মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য রাখেন সাংসদ রাশেদ খান মেনন, ডঃ কামাল হোসেন, এ্যাডভোকেট সুলতানা কামাল, শাহরিয়ার কবীর, ডঃ আসিফ নজরুল প্রমুখ। বক্তাগণ বাংলাদেশে আহমদীয়া মুসলিম জামা’ত প্রতিষ্ঠার শতবার্ষিকী উপলক্ষ্যে শুভেচ্ছা জানান এবং বাংলার হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা ও সব-ধর্ম ও বিশ্বাসের শান্তিপূর্ণ সহ-অবস্থান ও তাদের নিজস্ব ধর্মীয় আচার অনুষ্ঠান পালনের নিশ্চয়তা প্রদানের বিষয়ে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন। তারা এ বিষয়ে সরকার ও জনগনের সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠান শেষে বিশ্ব আহমদীয়া মুসলিম জামা’ত কর্তৃক প্রকাশিত ৭৪টি ভাষায় অনুদিত পবিত্র কুরআনের অনুবাদের একটি প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

শতবার্ষিকী উপলক্ষ্যে প্রদত্ত্ব “কৃতজ্ঞতা জ্ঞাপক স্মারক” প্রাপ্তরা হলেনঃ কবি সুফিয়া কামাল (মরণোত্তর), বিচারপতি কে এম সোবহান (মরণোত্তর), প্রফেসর কবীর চৌধুরী (মরণোত্তর), ভাষাসৈনিক গাজীউল হক (মরণোত্তর), লেখক সাংবাদিক ফয়েজ আহমদ (মরণোত্তর), লেখক-সাংবাদিক, মানবাধিকার ব্যক্তিত্ত্ব শাহরিয়ার কবীর, রাশেদ খান মেনন এমপি, হাসানুল হক ইনু এমপি, মঈনুদ্দিন খান বাদল এমপি, এডভোকেট সুলতানা কামাল, ডঃ কামাল হোসেন, ডঃ হামিদা হোসেন, ডঃ ফস্টিনা পেরেরা, ডঃ আসিফ নজরুল, শরিফ এ কাফী, এ এফ হাসান আরিফ (প্রাক্তন এটর্ণি জেনারেল), ব্যারিষ্টার সারা হোসেন, খুশী কবীর, ডঃ সৈয়দ আনোয়ার হোসেন, রোজালিন ডি কস্ত, নাঈম মোহাইমেন, অধ্যাপক যতীন সরকার, কাজী মুকুল, প্রফেসর কাজী নূরুল ইসলাম, মুজাহিদুল ইসলাম সেলিম, প্রফেসর পারভিন হাসান, মিসেস তালেয়া রহমান, মানবাধিকার সংগঠন ব্লাস্ট, অধিকার, আইন ও সালিশ কেন্দ্র, সম্মিলিত সামাজিক আন্দোলন, জাতীয় আইনজীবি পরিষদ, নারীপক্ষ, দি ডেইলী স্টার, নিউ এজ এবং দৈনিক সংবাদ।


আহমদ তবশির চৌধুরী
ইনচার্জ মিডিয়া সেকশন