পাকিস্তান কনস্যুলেটের সামনে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের বিক্ষোভ
এইদেশ ডেস্ক, মঙ্গলবার, ডিসেম্বর ৩১, ২০১৩


‘পাকিস্তান বাংলাদেশের কাছে ক্ষমা চাও, একাত্তরে গণহত্যার জন্যে ক্ষমা চাও, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানো চলবে না’ ইত্যাদি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড হাতে নিয়ে তীব্র শীত উপেক্ষা করে নিউইয়র্কে পাকিস্তান কনস্যুলেটের সামনে বিক্ষোভ করেছে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ। স্থানীয় সময় সোমবার দুপুর ২টায় অনুষ্ঠিত এই কর্মসূচি থেকে পাকিস্তানের কনসাল জেনারেল বরাবরে স্মারকলিপি প্রদান করেন।
স্মারকলিপিতে বলা হয়, জামাত নেতা কাদের মোল্লার পক্ষে পার্লামেন্টে প্রস্তাব নিয়ে পাকিস্তান অন্যায়ভাবে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করেছে। স্মারকলিপিতে ওই প্রস্তাব প্রত্যাহার করে বাংলাদেশের কাছে ক্ষমা চাওয়ার আহবান জানানো হয়। স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, ১৯৭১ সালে পাকিস্তান টার্গেট করে হিন্দুদের হত্যা করেছিল। এখনো পাকিস্তানে হিন্দু ও খ্রিস্টানদের ওপর নিপীড়ন চালানোর অভিযোগ করা হয়।
বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেন সংগঠনের সভাপতি নবেন্দু বিকাশ দত্ত, শীতাংশু গুহ, সুশীল সাহা, আবু চৌধুরী, রমেশ নাথ, অনুকুল অধিকারী, দীপক সাহা, কৃষ্ণ ঘোষ, রঞ্জু দত্ত, অবিনাশ আচার্য্য, নারায়ণ, আশীষ, প্রদীপ দাশ, প্রদীপ মালাকার, শ্যামল চক্রবর্তী, প্রবীর রায় প্রমুখ। এছাড়া কনস্যুলেটে স্মারকলিপি প্রদানের সময় প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন নবেন্দু বিকাশ দত্ত, শীতাংশু গুহ, আওয়ামী লীগ নেতা তৈয়বুর রহমান টনি ও মোর্শেদা কাঁকন। কনসাল জেনারেলের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন কনস্যুলেটের ভিসা অফিসার মোহাম্মদ নওয়াজ।