নিউইয়র্কে বাংলাদেশিকে গলা কেটে হত্যা
এইদেশ ডেস্ক, বুধবার, জানুয়ারি ০৮, ২০১৪


নিউইয়র্কের ব্রুকলিনে নিজ বাড়িতে মহিউদ্দিন মাহমুদ দুলাল (৫৭) নামে একজন বাংলাদেশি ব্যবসায়ী খুন হয়েছেন। স্থানীয় সময় সোমবার রাতে নিউইয়র্ক পুলিশ বাসার বেসমেন্টের সিড়ির কাছ থেকে তার গলাকাটা লাশ উদ্ধার করেছে। নৃশংস এ খুনের ঘটনায় জড়িত সন্দেহে বেসমেন্টের ভাড়াটিয়া আরেক প্রবাসী বাংলাদেশি রাসেল সিদ্দিকীকে (৩২) গ্রেপ্তার করেছে। পুলিশ বলছে, রাসেল খুন করে অর্থকড়ি নিয়ে দেশে পালিয়ে যাওয়ার সময় বিমানবন্দরে ধরা পড়ে। এলাকায় স্থাপিত নিরাপত্তা ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে পুলিশ তাকেই খুনী বলে সনাক্ত করে। রাসেলের কাছে নগদ ২৪ হাজার ডলার পাওয়া গেছে।
একাধিক সূত্র জানায়, নিউইয়র্কের প্রবাসী বাংলাদেশি অধ্যুষিত ব্রুকলিনের ৫৪৬ ম্যাকডোনাল্ড এভিনিউর বাড়ির মালিক ব্যবসায়ী বাবুল। স্ত্রী ও ৩ সন্তানকে নিয়ে তিনি এই বাড়িতে থাকতেন। বাড়িটির বেসমেন্টের একটি অংশে ভাড়া থাকতেন গ্রেপ্তারকৃত রাসেল। অন্য অংশে ছিল দুলালের ‘চেক-ক্যাশ’ ব্যবসা প্রতিষ্ঠান। পুলিশের ধারনা, ব্যবসা প্রতিষ্ঠানে থাকা ডলার লুট করার উদ্দেশে দুলালকে গলা কেটে খুন করা হয়েছে। এ হত্যাকাণ্ডের পর বেসমেন্টের ভাড়াটিয়া রাসেল পলাতক ছিল। প্রায় ৩২ ঘণ্টা পর বিমানবন্দর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
বাংলাদেশে নিহত ব্যবসায়ী দুলালের গ্রামের বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলার রহমতপুরে। তিনি রহমতপুর কারগিল সরকারি উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক মোহাম্মদ হোসেনের বড় ছেলে। ১৯৯২ সালে ব্যবসায়ী দুলাল যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। অনদিকে গ্রেপ্তারকৃত রাসেলের বাড়ি নোয়াখালীর বেগমগঞ্জে।
আগামী ১০ জানুয়ারি শুক্রবার ব্রুকলিনের ম্যাকডোনাল্ড এভিনিউতে নিহতের জানাযা হবে। এরপর তার লাশ দাফনের জন্যে গ্রামের বাড়ি পাঠানো হবে।

ছবির ক্যাপশন: নিউইয়র্কে নিহত ব্যবসায়ী দুলাল (বাঁয়ে) এবং গ্রেপ্তারকৃত রাসেল।